শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত
শ্রমিক নেতা নিহত: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে হত্যা মামলা

শ্রমিক নেতা নিহত: বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে হত্যা মামলা

লালমনিরহাটে বিএনপির ডাকা হরতাল চলাকালে দলের নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংঘর্ষে লালমনিরহাট সদর উপজেলা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে।

 

উক্ত ঘটনার ৩দিন পর বুধবার (১ নভেম্বর) বিকেলে লালমনিরহাট সদর থানায় হওয়া মামলায় ৮১জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরও ৩শত থেকে ৪শতজনকে আসামী করা হয়েছে।

 

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ওমর ফারুক ও লালমনিরহাট সদর থানার পরিদর্শক (তদন্ত) স্বপন কুমার সরকার এ মামলার তথ্য নিশ্চিত করেন।

 

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ওমর ফারুক বলেন, মামলায় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব ওরফে দুলুকে প্ররোচনাদানকারী হিসেবে অভিযুক্ত করা হয়েছে। তিনি ১নম্বর আসামী। মামলার তদন্তের পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতার করতে জোর চেষ্টা চলছে।

 

নিহত জাহাঙ্গীর আলম (৪৮) লালমনিরহাট সদর উপজেলা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর বাল্যবন্ধু পরিচয়ে মামলাটি করেছেন লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজীর চওড়া গ্রামের আমিনুল ইসলাম খান (৪৫)। তিনি হারাটি ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

 

উক্ত এজাহারে তিনি উল্লেখ করেছেন, হত্যাকান্ডের শিকার জাহাঙ্গীর আলম তাঁর বাল্যবন্ধু। সে কারণে তিনি জাহাঙ্গীর আলমের পরিবারের সম্মতিতে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন, যাতে দোষী ব্যক্তিদের শাস্তি নিশ্চিত হয়।

 

এদিকে রোববার (২৯ অক্টোবর) বিএনপির ডাকা হরতাল চলাকালে সকাল সাড়ে ৯টার দিকে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজার এলাকায় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় প্রতিপক্ষের হামলায় লালমনিরহাট সদর উপজেলা লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ ৪ থেকে ৫জন গুরুত্বর আহত হন। তাঁদের মধ্যে ৩জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর আলম রোববার (২৯ অক্টোবর) দুপুরে মৃত্যুবরণ করেন।

 

অপরদিকে সোমবার (৩০ অক্টোবর) বিকাল ৪টার দিকে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের বেড়পাঙ্গা তাঁর নিজ গ্রামের বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত হন জাহাঙ্গীর আলম।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone